ফরিদপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহায়তা প্রদান - BANGLA KHOBOR | বাংলা খবর

Breaking News


Saturday, October 14, 2023

ফরিদপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহায়তা প্রদান

ফরিদপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহায়তা প্রদান
ফরিদপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহায়তা প্রদান

 


নাজমুল হাসান নিরব, ফরিদপুর প্রতিনিধি:

মাত্র এক মিনিটের আকষ্মিক প্রবল ঝড়। আর তাতেই চোখের নিমিষেই লন্ডভন্ড গ্রামের অর্ধশতাধিক বাড়ি-ঘর। 


গত ৫ অক্টোবর ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বিদ্যাধর- ব্রাহ্মণ জাটিগ্রাম এলাকায় ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সহায়সম্বল হারিয়ে অর্ধাহারে দিনাতিপাত করছেন। কেউবা খোলা আকাশের নিচে বসবাস করছেন।


গ্রামবাসীর এমন নিদারুণ কষ্টের খবরে পাশে দাঁড়ালেন প্রতিবেশী মো. তাজমিনউর রহমান তুহিন। তাজমিনউর রহমান তুহিন বিদ্যাধর গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মরহুম আলহাজ্ব আলী আহমেদ মৃধার (আলী মাস্টার) ছেলে। তিনি শাহ্জালাল মৎস্য এন্ড ডেইরি ফার্মের সত্ত্বাধিকারী ও লেবাজ সোয়েটার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান। এছাড়াও তিনি আলফাডাঙ্গা আদর্শ ডিগ্রি কলেজের দাতা সদস্য এবং আলফাডাঙ্গা প্রেসক্লাবের আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। 


শুক্রবার বিকালে এক অনুষ্ঠানের মাধ্যমে ক্ষতিগ্রস্ত ৪০টি পরিবারের প্রত্যেককে নিজস্ব অর্থায়নে দ্বিতীয় দফায় ২৫ কেজি করে চাল বিতরণ করেছেন তিনি। এরআগে তার বড় ভাই কাশিয়ানী এম এ খালেক কলেজের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান প্রত্যেক ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান করেছেন। 


এসব বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শামিনুল হক, আলফাডাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন,  আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, বিদ্যাধর-ব্রাহ্মণ জাটিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আইয়ুব হোসেন মিয়া, ধলাইরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক খবিবুর রহমান, বিশিষ্ট সমাজসেবক খোকন মিয়া, স্থানীয় ইউপি সদস্য সৈয়দ শরিফুল ইসলাম প্রমুখ। 


এবিষয়ে জানতে চাইলে বিশিষ্ট সমাজসেবক তাজমিনউর রহমান তুহিন জানান, 'প্রতিবেশীকে যেকোনো কিছুতে সহযোগিতা করা সবার দায়িত্ব ও কর্তব্য। প্রতিবেশীর সুখ-দুঃখ, আনন্দ-বেদনা সবকিছুতে প্রতিবেশীর সঙ্গে শরিক হওয়া মানবিক বিষয় ও মানবতার দাবি। এক প্রতিবেশী বিপদে পড়লে অন্যজনকে তার সহযোগিতায় এগিয়ে আসতে হবে। এটাই প্রতিবেশীর হক। আমি সেই হক পালন করছি মাত্র। আমাদের পরিবারের পক্ষ থেকে এধরণের সহযোগিতা চলমান থাকবে।' এসময় তিনি সমাজের বিত্তবানদেরও ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান।



No comments:

Post Top Ad

Responsive Ads Here